বৃষ্টির অপেক্ষায়
- শেখ রাসেল ১৮-০৫-২০২৪

মেঘবতী ; তুমি কি বিষণ্ণ দুপুরে আমার জন্য এক পশলা বৃষ্টি হবে?
বহু যুগের অনাবৃষ্টিতে বুকের ভিতরে সৃষ্ট মরুভূমিতে তুমি নামক বৃষ্টি পেলেই সেখানে চাষ করবো কামিনী, হাসেনা হেনা, জুঁই কিংবা তোমার কোন প্রিয় ফুলের।

তুমি নামক বৃষ্টি পেলে বহু যুগ আগে কবিতা লিখতে ভুলে যাওয়া তরুণটি নব উদ্যমে আবার কবিতা লিখতে বসবে।
শিল্পী তার ক্যানভাসে মনের মাধুরী মিশিয়ে আঁকবে ; হারিয়ে যাওয়া কোন প্রেমিক যুগলের না বলা গল্প।

তোমার আগমনে শুকিয়ে যাওয়া গাছের শাখা-প্রশাখায় নতুন করে গজাবে কুঁড়ি।
আলোক চিত্রশিল্পী পাবে তার জীবনের শ্রেষ্ঠ আলোকচিত্রের সন্ধান।
সুর বাঁধতে ভুলে যাওয়া রাখাল বালকও নতুন করে সুর বাঁধবে তার বাঁশের বাঁশিতে।

বহুকালের অনাবৃষ্টিতে জমি কর্ষণ করতে ভুলে যাওয়া দুপচাঁচিয়ার কৃষক গফুর মিয়া আবার লাঙ্গল-জোয়াল কাঁধে নিয়ে মাঠে যাবে।
পানির অভাবে পাথর হয়ে যাওয়া মাটিতেই ভালোবাসা দিয়ে ফলাবে সোনালি ফসল।
শুধু মাত্র তুমি নামক বৃষ্টির দেখা পেলেই।

মেঘবতী ; তুমি কি আমার, কবি, শিল্পী কিংবা দুপচাঁচিয়ার কৃষকের স্বপ্নের বাহক হয়ে কোন এক তপ্ত দুপুরে এক পশলা বৃষ্টি হবে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।